নয়া দিল্লি, ৯ জানুয়ারি : ২০১৭ সালের সিবিএসই-র  দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হচ্ছে আগামী ৯ মার্চ। দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হল বোর্ডের পরীক্ষা।(আরও পড়ুন : প্রকাশিত হল সিবিএসই-র দশম শ্রেণির ফল, পাসের হার বেশি মেয়েদের)

দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হচ্ছে আগামী ৮ মার্চ। পরদিনই অর্থাৎ ৯ মার্চ পরীক্ষা নেওয়া শুরু করবে সিবিএসই । চলবে ২৯ মার্চ প‌র্যন্ত। সাধারণত সিবিএসই-র পরীক্ষা শুরু হয় মার্চের প্রথম সপ্তাহে। কিন্তু এবার বিধানসভা নির্বাচনে ভোট গ্রহণের শেষ দুটি তারিখ হল ৪ ও ৮ মার্চ।

প্রসঙ্গত, গত ৪ জানুয়ারি দেশের পাঁচ রাজ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তার পরেই এই ঘোষণা করল সিবিএসই। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে পরীক্ষার সময়সূচি সহ অন্যান্য তথ্য পাওয়া ‌যাবে বোর্ডের ওয়েবসাইট cbse.nic.in থেকে।(আরও পড়ুন  : আগামিকাল প্রকাশিত হচ্ছে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির ফল)

বোর্ডের চেয়ারম্যান আর কে চর্তুবেদী জানিয়েছেন, পরীক্ষা পিছিয়ে গেলেও ফলাফল ঠিক সময়েই প্রকাশিত হবে। এর জন্য বেশকিছু প্র‌যুক্তিগত সুবিধা নেওয়া হচ্ছে।