কাশ্মীর, ২১ এপ্রিল : কাশ্মীরে সেনাবাহিনীর ওপরে পাথর নিক্ষেপকারীদের গুলি করে মারতে বলেও পিছিয়ে এলেন রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী চন্দ্র প্রকাশ গঙ্গা। শুক্রবার এনিয়ে তিনি দুঃখপ্রকাশ করলেন তিনি।(আরও পড়ুন : শূন্য থেকে ৪১, লাতুরে অবিশ্বাস্য জয় পেল বিজেপি)

উল্লেখ্য, সম্প্রতি গঙ্গা মন্তব্য করেছিলেন, কাশ্মীরে ‌যারা পাথর ছুঁড়ছে তাদের গুলি করে মার। তা হলে পরের বার আর কেউ পাথর ছুঁড়বে না। এদের একমাত্র শায়েন্তা করতে পারে বন্দুকই। বুলেট ব্যবহার ‌যদি না করা ‌যায় তা হলে ওদের লাঠিপেটা করতে হবে। আমার কথা শুনুন। ওদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিন। পাথর নিক্ষেপরাকীদের তিনি বিশ্বাসঘাতকও বলেন বলে অভি‌যোগ। গঙ্গার ওই মন্তব্যের পরই রাজ্যেজুড়ে প্রবল সমালোচনা শুরু হয়ে ‌যায়। তার পরই এনিয়ে বৈঠকে বসেন দলের নেতারা।

গঙ্গার ওই মন্তব্যে রাজ্যের পিডিপির সঙ্গে প্রবল সংঘাত শুরু হয়ে ‌যায় বিজেপির। এনিয়ে আজ বৈঠকে বলেন বিজেপির জাধারণ সম্পাদক রাম মাধব। তার পরেই গঙ্গা দুঃখ প্রকাশ করেন। এক ভিডিও বার্তায় গঙ্গা বলেন, ‌যদি কেউ আমার মন্তব্যে আঘাত পান তাহলে আমি দুঃখিত। আমার মন্তব্যের ভুল ব্যাখা হচ্ছে।(আরও পড়ুন : অরুণাচল ভারতের অবিচ্ছেদ্য অংশ, হুঁশিয়ারি চিনকে)

এদিকে পাথর নিক্ষেপকারীদের সমর্থন করার ফলেই তিনি ওই মন্তব্য করেছিলেন বলে সংবাদ মাধ্যমে মন্তব্য করেছেন গঙ্গা। তিনি বলেন, ফারুক আবদুল্লা পাথর নিক্ষেপকারীদের জাতীয়তাবাদী বলেছিলেন। তার পরই আমি ওই মন্তব্য করি। আমার গোটা মন্তব্যটাই ফারুকের মন্তব্যের পালটা।