নয়া দিল্লি, ১৯ মে : তিন তালাকের বিরুদ্ধে ন্যায়বিচার চেয়ে মোদীর সাহা‌য্য চাইলেন উত্তরাখণ্ডের এক গৃহবধূ।

শামিম জাহান নামে উত্তরাখণ্ডের ওই মহিলা থাকেন উধম সিং নগরে। বেশ কয়েক বছর আগে তাঁর স্বামী তাঁকে তালাক দিয়েছেন। ওই তালাক পাওয়ার পরই তিনি ওই প্রথার বিরুদ্ধে সরব হয়েছেন। সংবাদ মাধ্যমে তিনি জানিয়েছেন, ওই তালাকের বিরুদ্ধে ন্যায় চাই। তা না পেলে হয় তিনি আত্মহত্যা করবেন নয়তো তিনি ধর্মান্তরিত হবেন। এনিয়ে তিনি প্রধানমন্ত্রীর সাহা‌য্য চেয়েছেন।(আরও পড়ুন : তৈরি হোন, এক ধাক্কায় অনেকটাই বাড়ছে রেলের ভাড়া)

বুধবার সংবাদ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওয় শামিম দাবি করেছেন, তিন তালাক পাওয়ার পর এখন আমার সামনে দুটি রাস্তা খোলা। আমাকে হয় হিন্দু ধর্ম গ্রহণ করতে হবে নয়তো আত্মহত্যা করতে হবে। অনেক কষ্টে রয়েছি। এনিয়ে তিনি প্রধানমন্ত্রী মোদী ও সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ দাবি করেছেন। চাঞ্চল্যকর বিষয় হল গদরপুর থানার মধ্যেই শামিমের স্বামী আসিফ তাঁকে তালাক দিয়েছেন।(আরও পড়ুন  : নামাজ পড়াতে দেব না, টিপু সুলতান মসজিদে নামাজিদের তাড়া খেয়ে নাজেহাল বরকতি)

বছর বারো আগে আসিফের সঙ্গে বিয়ে হয়েছিল শামিমের। বিয়ের চার বছরের মাথায় আসিফ তাঁকে একবার তালাক দেন। আত্মীয়স্বজনের মধ্যস্থতার দুজনের ফের  হলেও আসিফ তার ওপরে ফের অত্যচার করতে শুরু করে। এক সময় অত্যাচারের সীমা বাড়ায় শামিম গদরপুর থানায় এনিয়ে অভি‌যোগ করেন। আর সেখানেই তাকে তিন তালাক দেয় আসিফ। গত আট বছর সেই ‌যন্ত্রণা নিয়ে ঘুরছেন শামিম। এবার মোদীর সাহ‌া‌য্য চেয়ে বসেছেন।