নয়াদিল্লি, ২ ডিসেম্বর : পাকিস্তানের জলসীমায় ভারতীয় নৌবাহিনীর সাবমেরিন প্রবেশ করেনি। ইসলামাবাদের ওই দাবি একেবারেই ভিত্তিহীন। জানিয়ে দিলেন নৌ সেনাপ্রধান অ্যাডমিরাল সুনীল লাম্বা।


নৌ সেনাপ্রধান বলেন, পাকিস্তানে ‌যে ভারতীয় সাবমেরিনের মোতায়েনের কথা বলছে তার কোনও ভিত্তি নেই। ওই কাজ সহজ নয়। ‌যেখানে সাবমেরিন মোতায়েন করার প্রয়োজন ছিল ‌যেখানেই আমরা সাবমেরিন মোতায়েন করেছি। এই কাজ আমরা ভবিষ্যতেও করব। বর্তমানে দেশের নিরাপত্তার পরিপ্রেক্ষিতে ওই সাবমেরিন মোতায়েন করা হয়েছিল এবং তা ভারতের জলসীমার মধ্যেই।(আরও পড়ুন : ভারতীয় বায়ুসেনার ‌যে বিমানটি নিখোঁজ, দেখুন তার ছবি)


উল্লেখ্য, বৃহস্পতিবার পাক নৌ সেনাপ্রধান অ্যাডমিরাল মহম্মদ জাকাউল্লাহ দাবি করেন, ভারতীয় নৌ বাহিনীর সাবমেরিন পাকিস্তানের জলসীমায় প্রবেশ করে নজরদারি করছে। এই ধরনের ঘটনা ভবিষ্যতে ঘটলে পাকিস্তান পালটা আঘাত হানবে।(আরও পড়ুন : ১৭ বছর পরও ঘা দগদগে, কারগিল ‌যুদ্ধের ৭ অজানা তথ্য)

পাক নৌ সেনাপ্রধানের ওই দাবি পরিপ্রেক্ষিতে লাম্বা বলেন, ‌যে কোনও হামলা প্রতিহত করতে আমরা পারি। ঠিক সময়ে জবাব দেওয়া হবে। পাকিস্তানের নৌ বাহিনীর গতিবিধির ওপর আমরা নজর রাখছি।