নয়া দিল্লি, ৯ জানুয়ারি : নোট বাতিল ইস্যুতে এবার প্রধানমন্ত্রীকেও তলব করতে পারে পাবলিক অ্যাকউন্টস কমিটি। কেন হঠাৎ নোট বাতিল, নোট বাতিলের ফলে সরকারের কতটা লাভ হয়েছে-এই ধরনের একাধিক প্রশ্ন প্রধানমন্ত্রীকে করা হতে পারে।

নোট বাতিল ইস্যুতে ইতিমধ্যেই রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেল, কেন্দ্রীয় অর্থ সচিব অশোক লাভাসা  ও অর্থ বিষয়ক সচিব শক্তিকান্ত দাসকে একটি প্রশ্নমালা পাঠানো হয়েছে। আগামী ২০ জানুয়ারি পিএসির বৈঠক বসছে। ওই বৈঠকে সরকারের পক্ষ থেকে ওই তিনজনকে উপস্থিত থাকতে হবে। পিএসসি-র পাঠানো প্রশ্নমালার জবাব এদিন তাঁরা পিএসি-র সামনে দেবেন।(আরও পড়ুন : পাবলিক অ্যাকাউন্টটস কমিটির চেয়ারম্যান পদ নিয়ে তরজা তুঙ্গে, পদ ছাড়তে নারাজ মানস)

প্রসঙ্গত, পিএসসির চেয়ারমান কংগ্রেসের বর্ষিয়ান নেতা কে ভি থমাস। তিনি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, পিএসসি-র পাঠানো প্রশ্নের জবাব এখনও পাওয়া ‌যায়নি। ২০ তারখের আগে তাদের ওইসব প্রশ্নের জবাব দিতে হবে। সেইসব জবাব বিশ্লেষণ করে দেখা হবে। থমাস আরও জানিয়েছেন, ওইসব প্রশ্নের জবাবে পিএসি সন্তুষ্ট না হলে প্রধানমন্ত্রীকেও ডাকা হতে পারে। তবে তা নির্ভর করছে ২০ তারিখের বৈঠকের ওপরে। তবে প্রধানমন্ত্রীকে ডাকার ক্ষেত্রে পিএসির সব সদস্যকে একমত হতে হবে।(আরও পড়ুন : কংগ্রেসের সুপারিশ অগ্রাহ্য করে মানসকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করলেন স্পিকার )

উল্লেখ্য, থমাস জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। উনি বলেছিলেন নোট বাতিল নিয়ে সমস্যা ৫০ দিনের মধ্যে সমাধান হয়ে ‌যাবে। কিন্তু ৫০ দিন পেরিয়ে গেলেও এখনও তার কোনও লক্ষণ দেখা ‌যাচ্ছে না। আমার মনে হয় উনি দেশের মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছেন।