নয়া দিল্লি, ১৭ জুলাই: সম্প্রতি নোকিয়া বাজারে এনেছে তার ক্লাসিক Nokia 3310। মডেলে একটু বদল এনে ও ফিচারস উন্নত করে বাজারে ছাড়া হয় ওই ফোনটিকে। এবার নোকিয়া আনল আরও ২টি ফিচার ফোন। একটি হল Nokia 105 (2017) এবং অন্যটি Nokia 130 (2017)।

কোম্পানির তরফে জানানো হয়েছে আগামী ১৯ জুলাই থেকে দেশজুড়ে পাওয়া ‌যাবে Nokia 105। দাম শুনলে চমকে ‌যাবেন। ফোনটির দাম করা হয়েছে মাত্রা ৯৯৯ টাকা। এই দাম সিঙ্গল সিমের মডেলের জন্য। এই মডেলের ডুয়াল সিমের ফোন নিতে গেল দিতে হবে ১,১৪৯ টাকা। অন্যদিকে, Nokia 130 (2017) ফোনটি শীঘ্রই ভারতের বাজারে পাওয়া ‌যাবে।

(আরও পড়ুন : গর্ভাবস্থায় সেক্স কি আপনার জন্য ক্ষতিকারক? দেখুন….)

Nokia 105 (2017) ফোনটি পাওয়া ‌যাবে তিনটি রঙে-ব্লু, হোয়াইট ও ব্ল্যাক। তবে সবকটিই হবে ম্যাট ফিনিস। অন্যদিকে Nokia 130 (2017) ফোনটি পাওয়া ‌যাবে রেড, গ্রে ও ব্ল্যাক রঙে।

কী আছে Nokia 105 (2017) ফোনে

Nokia 3310 এর মতোই Nokia 105 কেও ঢেলে সাজানো হয়েছে। ফোনটির ডিসপ্লে সাইজ ১.৮ ইঞ্চি। কালার ডিসপ্লে। ইউএসবি পোর্ট রয়েছে(২.০)। রয়েছে ৩.৫ এমএম অডিও জ্যাক। একবার ব্যাটারি ফুল চার্জ দিলে চলবে টানা ১৫ ঘণ্টা। স্ট্যান্ডবাই বলা হয়েছে এক মাস। রয়েছে স্নেক গেম, এফএম রেডিও।

ফোনটি চলে নেকিয়ার ৩০ প্লাস সফটওয়ার প্লাটফর্মে। র‍্যাম ৪ এমবি। ইনবিল্ট মেমোরি ৪ এমবি। বলা হচ্ছে ফোনটিতে রাখা ‌যাবে ৫০০ এসএমএস ও ২ হাজার কনট্যাক্টস। দেওয়া হয়েছে ৮০০ এমএএইচ ব্যাটারি। ওজন মাত্র ৭৩ গ্রাম।

(আরও পড়ুন : চিনের মুখোমুখি হওয়ার সাহস ভারতের নেই, ডোকলাম নিয়ে বিতর্কের মধ্যেই মন্তব্য ফারুকের)

কী আছে Nokia 130-

ফোনটিতে রয়েছে একটি ভিজিএ ক্যামেরা। এমপি৩ প্লোয়ার। ৩.৫ এমএম অডিও জ্যাক। রায়েছে ১.৮ ইঞ্চি কালার ডিসপ্লে। দেওয়া হয়েছে ৪ এমবি র‍্যাম। ৮ এমবি ইনবিল্ট মেমোরি। মাইক্রো এসডি কার্ড স্লট। মেমোরি বাড়ানো ‌যাবে ৩২ জিবি প‌র্যন্ত। থাকছে ব্লু টুথ। ১০২০ এমএএইচ ব্যাটারি। এফএম রেডিও। স্ট্যান্ডবাই ব্যাটারি ব্যাকআপ একমাস। থাকছে স্নেক গেমও।