২১ মার্চ। এমনিতেই দেশ জুড়ে রাজনৈতিকভাবে পর্যুদস্ত কংগ্রেস। ৫ রাজ্যে বিধানসভা নির্বাচনের অনেক আগে থেকেই বিরোধীরা কংগ্রেসকে ‘ব্যানার’ পার্টির আখ্যা দিয়ে কটাক্ষ করে আসছে। আর এবার কংগ্রেসের কাটা ঘায়ে নুন ছড়াল মধ্যপ্রদেশের এক ইঞ্জিনিয়ারিং- এর ছাত্র।

দেশে ২৭ টি নির্বাচনে হারের জন্য, ভারতে নির্বাচনে সবচেয়ে বেশি হারের কাণ্ডারী হিসাবে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর নাম , গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে প্রস্তাবিত হল। সৌজন্যে মধ্যপ্রদেশের ইঞ্জিনিয়ারিং ছাত্র বিশাল দিওয়ান। বিশালের দাবি, রাহুল গান্ধী প্রত্যক্ষভাবে কংগ্রেসের হয়ে কাজ করায় এবং নির্বাচনী প্রচারে যাওয়া একের পর এক নির্বাচন হেরেছে কংগ্রেস। (আরও পড়ুনঃ কেন্দ্রীয় সরকারি মহিলা কর্মীদের জন্য নতুন সু‌যোগ)

  গিনেস বুকে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করে, তার এনরোলমেন্টের টাকাও পূরণ করে দিয়েছেন বিশাল। প্রস্তাব গিনেশ বুকের তরফে গৃহিত হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত, রাজনৈতিক অরাজনৈতিক বিভিন্ন দিক থেকে প্রায়ই কৌতূকের কেন্দ্রবিন্দুতে থাকেন কংগ্রেসের নেতা তথা সহ সভাপিত রাহুল গান্ধী। উত্তর প্রদেশের নির্বাচনের আগে এক প্রেস বিবৃতি দেওয়ার সময়ে উত্তরপ্রদেশ বিধানসভার আসন সংখ্যা ভুলে গিয়েছিলেন রাহুল, সে নিয়ে বিস্তর হাস্যকৌতূক হয় সোস্যাল মিডিয়াতে। ফের একবার কৌতূকের পাতায় উঠে এল রাহুল গান্ধীর নাম।‌যদিও এই বিষয়টিকে বিশেষ আমল দিতে চাননি রাহুল গান্ধী। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিমাতেই বললেন, কী বললেন শুনুন