মোহালি, ২৯ নভেম্বর। চতুর্থ দিনেই ইতি হল মোহালি টেস্টের। আর বিশাখাপত্তনমের ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের ধারাকে এগিয়ে নিয়ে গেলেন বিরাটরা। জিতলেন ৮ উইকেটে। সঙ্গে ৫ ম্যাচের সিরিজে ২-০-য় এগিয়ে গেল ভারত।

তৃতীয় দিনের শেষে ৭ উইকেট পড়ে ‌যাওয়ার পর ইংল্যান্ডের কাছে ম্যাচ বাঁচানো কা‌র্যত ছিল অসম্ভব। ফলে চতুর্থদিনেই হল ম্যাচের ফয়েসলা। এদিন ২৩৬ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্য ছিল ১০৩ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথমেই ফেরেন ওপেনার মুরলি বিজয়। কিন্তু পার্থিব ও চেতেশ্বর পূজারা টিকে ‌যান। শেষ বেলায় চেতেশ্বর ফিরলেও ৮ বছর পাওয়া সু‌যোগের সদ্ব্যবহার করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন পার্থিব। প্রথম ইনিংসের অর্ধশতরান অধরা থাকলেও দ্বিতীয় ইনিংসে তাকে রুখতে পারেনি কেউ। তাঁর ৫৪ বলে অপরাজিত ৬৭ রানের ইনিংস চতুর্থ দিনেই লিখে দেয় মোহালি টেস্টের ভাগ্য। ২০.২ ওভার বল করে ১০৪ রান তুলে ফেলে ভারত।

ব্যাটে বলে পারফরমেন্সের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন রবীন্দ্র জাদেজা। এদিনের জয়ের ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে ২-০-য় এগিয়ে গেল ভারত। অর্থাৎ কোনও ভাবেই সিরিজ হারতে পারে না কোহলি ব্রিগেড।