বেঙ্গালুরু, ১৯ মে : আইপিএল ফাইনালের স্বপ্ন শেষ নাইটদের। মুম্বইয়ের কাছে অসহায়ভাবে আত্মসমর্পণ করে আইপিএল থেকে বিদায় নিল কলকাতা নাইট রাইডার্স।

কলকাতার ১০৭ তাড়া করতে গিয়ে মাত্র ৪ উইকেটেই প্রয়োজনীয় রান তুলে নিল মুম্বই। দলের পক্ষে ভালো রান করেন রোহিত শর্মা ও করুনাল পান্ডিয়া। রোহিত ২৬ রানে আউট হন। অন্যদিকে করুনাল ৪১ রান করেন।(অারও পড়ুন :  মুম্বইয়ের বিস্ফোরক বোলিংয়ে একশো পেরোতেই শেষ নাইট রাইডার্স)

মুম্বইয়ের বিরুদ্ধে বল করতে নেমে প্রথম শুরুটা ভালোই করেছিল নাইটরা। ১.৩ ওভারের মাথাতেই মুম্বইয়ের ওপেনিং জুটি ভেঙে দেন পীয়ুষ চাওলা।  মাত্র ৩ রানের মাথায় সিমন্সকে আউট করে দেন। দলের রান তখন মাত্র ১১। কিন্তু টার্গেট শক্ত না হওয়ায় তা কোনও ভাবেই চাপে ফেলতে পারেনি মুম্বইকে।

পার্থিব প্যটেলের ওপর অনেকটাই নির্ভর করেছিল মুম্বই। কিন্তু আজ মাত্র ১৪ রানে আউট হয়ে ‌যান পার্থিব। উমেশ ‌যাদবের বলে তিনি ক্যাচ দিয়ে ফিরে ‌যান। দলের রান তখন মাত্র ২৪। এখনেও সেই একই কথা বলা ‌যেতে পারে। টার্গেটের কোনও চাপ না থাকায় সাবলীলভাবে খেলতে থাকেন মু্মঊয়ের ব্যটসম্যানরা। তবে এর মধ্যেই আউট হয়ে ‌যান রায়াডু।(আরও পড়ুন : ওয়ার্নারের উইকেট, গম্ভীরের ওপেিনংয়ে ফেরা-ম্যাচ জেতার চাবিকাঠি)

মুম্বই ইনিংসে বড় ধাক্কা লাগে রোহিত শর্মার অউটে। ক্রেজে জমে ‌যাওয়া রোহিত অফ স্টিকের ওপরে লাফিয়ে ওঠা বল অনে টানতে গিয়ে ক্যাচ দিয়ে আউট হয় ‌যান। তিনি ২৪ বলে ২৬ রান করেন। মুম্বইয়ের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৮৮। ক্রিজে তখনও টিকে থাকেন কুরনাল। এক সময়ে ৪ উইকেটেই ১০৭ রান করে ফেলে মুম্বই। এর ফলে ফাইনালে চলে গেল মুম্বই। ফাইনালে তাদের সামনে পুণে।