কলকাতা, ১০ জানুয়ারি। আইলিগে বড় বিপদে পড়তে হতে পারে মোহনবাগানকে। একটি বা দু‍’টি ম্যাচ নয়, সবক‍’টি হোম ম্যাচই তাদের খেলতে হতে পারে বারাসত স্টেডিয়ামে। কারণ, রবীন্দ্র সরোবর স্টেডিয়াম নিয়ে গ্রিন ট্রাইব্যুনালে ‌যে মামলা চলছে এখুনি তার নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা কম।

গত শনিবার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ছিল আইলিগে মোহন বাগানের প্রথম ম্যাচ। ‌যুবভারতীতে সংস্কারের কাজ চলায় এবার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে তাদের সমস্ত হোম ম্যাচ খেলার পরিকল্পনা ছিল। কিন্তু প্রথম ম্যাচের ৪৮ ঘণ্টা আগে সেই পরিকল্পনা ভেস্তে দেয় গ্রিন ট্রাইব্যুনাল। জানিয়ে দেয় পরিবেশের স্বার্থে সেখানে খেলা ‌যাবে না ম্যাচ। ফলে চার্চিলের বিরুদ্ধে ম্যাচ খেলতে হয় বারাসত স্টেডিয়ামে। সেই ম্যাচ ‌জিতে ৩ পয়েন্ট ঘরে তুলেছে সবুজ মেরুন শিবির।

মোহনবাগানের পরের ম্যাচ শুক্রবার লাজংয়ের বিরুদ্ধে। তার আগে রবীন্দ্র সরোবর স্টেডিয়াম ফিরে পেতে ফের আবেদন করা হয়েছে ক্লাবের পক্ষে। বৃহস্পতিবার তার শুনানি হওয়ার কথা। কিন্তু পরিবেশবিদ সুভাষ দত্তের মতে ওই দিন আবেদনের ফয়সলা হওয়ার সম্ভাবনা খুবই কম। ‘এবেলা‍’-কে দেওয়া সাক্ষাৎকারে এজন্য ‌যদিও মোহনবাগান কর্মকর্তাদেরই দুষেছেন তিনি। তবে ১২ জানুয়ারিই ফয়সলা হয়ে ‌যাবে বলে আশাবাদী মোহনবাগান সচিব অঞ্জন মিত্র।

আর না হলে এমরশুমে সবুজ-মেরুন সমর্থকদের স্লোগান, ‘বারাসত চলো‍’।