রাঁচিতে তৃতীয় টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের ফল পেলেন রবীন্দ্র জাডেজা। দখল করলেন আইসিসি-র টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান। রাঁচিতে দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট নিয়েছেন স্যর জাডেজা। ম্যাচ অবশ্য ড্র হয়েছে। সিরিজ এখনও প‌র্যন্ত ১-১। চতুর্থ তথা শেষ টেস্ট ধর্মশালাতে হতে পারে সিরিজের ফয়সালা।

আগে রবিচন্দ্রন অশ্বিন ও জাডেজা ‌যুগ্মভাবে শীর্ষস্থানে ছিলেন। কিন্তু তৃতীয় টেস্টে অশ্বিনের চেয়ে ভাল পারফর্ম করায় র‍্যাঙ্কিংয়ে তিনি এককভাবে প্রথমস্থানে উঠে এসেছেন। দ্বিতীয়স্থানে পিছলে গিয়েছেন তামিলনাড়ুর অফ স্পিনার। অশ্বিনের পর জাডেজাই প্রথম ভারতীয় বোলার ‌যিনি র‍্যাঙ্কিংয়ে নশ পয়েন্ট ছুঁতে পারলেন। (আরও পড়ুন- নির্বিষ ভারতীয় বোলিং, রাঁচি টেস্ট ড্র, ধর্মশালাতেই হতে চলেছে সিরিজের ফয়সালা)

তৃতীয় টেস্টে দ্য ওয়ালের মতো ব্যাটিং করে  দ্বিশতরান করেছেন সৌরাষ্ট্রের ডানহানি ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। তিনি র‍্যাঙ্কিংয়ে উঠেছেন দ্বিতীয়স্থানে। শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে বিরাট কোহলির ব্যাটে রানের খরা। তিনি দুধাপ নীচে চতুর্থস্থানে চলে গিয়েছেন।

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং (ব্যাটসম্যান)

স্টিভ স্মিথ – ৯৪১ পয়েন্ট

চেতেশ্বর পূজারা – ৮৬১ পয়েন্ট

জো রুট – ৮৪৮ পয়েন্ট

বিরাট কোহলি – ৮২৬ পয়েন্ট

কেন উইলিয়ামসন- ৮২৩ পয়েন্ট

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং (বোলার)

রবীন্দ্র জাডেজা- ৮৯৯ পয়েন্ট

রবিচন্দ্রন অশ্বিন- ৮৬২ পয়েন্ট

রঙ্গনা হেরাথ – ৮৫৪ পয়েন্ট

জোস হেজেলউড- ৮৪২ পয়েন্ট

জেমস অ্যান্ডারসন- ৮১০ পয়েন্ট