নয়া দিল্লি, ১৭ জুলাই: চোটের জন্য আসন্ন শ্রীলঙ্কা সফরে নেই মুরলী বিজয়। তাঁর কব্জিতে লাগা চোট এখনই সারার কোনও সম্ভাবনা নেই। ফলে তাঁর জায়গায় শিখর ধবনকে নেওয়ার সিদ্ধান্ত নিল ক্রিকেট বোর্ড। সোমবার বিসিআইয়ের পক্ষ থেকে একথা জানিয়ে দেওয়া হয়েছে।

(আরও পড়ুন: স্ত্রী হিজাব পরলেও মুখ ঢাকেননি কেন? প্রশ্ন ইরফান পাঠানকে)

একদিনের ম্যাচে ভালো ফর্মে থাকা ধবনকে বাদ দিয়েই টেস্টের দল গড়েছিল বিসিসিআই। অভিনব মুকুন্দ ও কে এল রাহুলকে ওপেনার হিসেবে নামানোর পরিকল্পনা করে বোর্ড। সঙ্গে ছিলেন অজিঙ্ক রাহানে ও রোহিত শর্মা।

বেশকিছু দিন ধরেই কব্জির চোটে ভুগছিলেন বিজয়। এর জন্য তিনি দশম আইপিএলেও খেলতে পারেননি। এখনও তাঁর ডান কব্জিতে ‌যন্ত্রণা রয়েছে। প্র্যাকটিসের সময়ে তা চাগাড় দিয়ে উঠছে।

(আরও পড়ুন : ভেনাসকে উড়িয়ে উইম্বলডনে নতুন চ্যাম্পিয়ন মুরুগুজা)

অন্যদিকে গত বছর নিউ জিল্যাণ্ডের সঙ্গে টেস্ট খেলার পর ফের দলে ফিরলেন ধবন। সিরিজে বাঁ আঙুলে চোট পাওয়ার পর তাকে দল থেকে সরিয়ে দেওয়া হয়। তার পর থেকে বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে আর খোলার সু‌যোগ পাননি। উল্লেখ্য, আগামী ২৬ জুন থেকে গল-এ শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ।

সম্ভাব্য ভারতীয় দল-

বিরাট কোহলি, শিখর ধবন, কে এল রাহুল, চেতশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, ইশন্ত শর্মা, উমেশ ‌যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, কুলদীপ ‌যাদব ও অভিনব মুকুন্দ।