লন্ডন, ১৬ জুলাই: উইম্বলডনের ফাইনালে স্ট্রেট সেটে ভেনাস উইলিয়ামসকে উড়িয়ে চ্যাম্পিয়ন হলেন স্প্যানিস তারকা গারবিন মুগুরুজা। দুবছর আগে সেরেনার কাছে হেরেছিলেন মুগুরুজা। গতকাল তিনি উইম্বলডনের ফাইনালে ৭-৫, ৬-০ সেটে হারিয়ে দেন সেরেনাকে।

২০১৬ সালে ফ্রেঞ্চ ওপেনে জেতার পর ফের কোনও গ্রান্ড স্ল্যাম জিতলেন মুগুরুজা। এদিন খেলার শুরু থেকেই ভেনাসের সঙ্গে পাল্লা দিয়ে লড়ছিলেন স্প্যানিস তারকা। কিন্তু এক সময়ে সার্ভিস ব্রেক করে ভেনোসকে চেপে ধরেন মুগুরুজা। ভেনাসের বিরুদ্ধে সার্ভিস ব্রেক করে ৬-৫ এগিয়ে ‌যান মুগুরুজা। পরে ৭-৫ গেম তুলে নেন।

(আরও পড়ুন : নিউ জিল্যান্ডকে তুড়ি মেরে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে মিতালিরা)

দ্বিতীয় সেটের প্রথম গেমেই সার্ভিস ব্রেক করেন মুগুরুজা। এক্ষেত্রে বেশকিছু আনফোরর্স এরর করে ফেলেন ভেনাস। বলা ‌যে়তে পারে এদিন একেবারেই নিজের ছন্দে ছিলেন না ভেনাস। শেষপ‌র্যন্ত ৭-৫, ৬-০ ম্যাচ বের করে নেন মুগুরুজা।

(আরও পড়ুন : বোলিং কোচ হিসেবে জাহির খানকে নাপসন্দ, শাস্ত্রী-সৌরভ সংঘাত চরমে)

টেনিস জগতে বয়স্কতম প্লেয়ার হিসেবে উইম্বলডন জেতার স্বপ্ন থেমে গেল ভেনাসের। তবে ফাইনালে এসেই তিনি সবাইকে চমকে দিয়েছিলেন। পুরস্কার নিতে গিয়ে মুগুরুজা বলেন, ভেনাসের সঙ্গে খেলতে নামার আগে ভীষণ নার্ভাস ছিলাম। খুব কঠিন লড়াই ছিল। এক সময় সেরিনার কাছে হেরেছিলাম। ও সেদিন বলেছিল আমিও একদিন চ্যাম্পিয়ন হতে পারব। সেটাই সত্যি হল।