কলকাতা, ৩০ নভেম্বর। বিমান অবতরণে দেরি ও তার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘খুনের ষড়‌যন্ত্র’‍-এর অভি‌যোগের জবাব দিল এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। বুধবার রাতে মমতার অভি‌যোগ উড়িয়ে দিয়ে বিমান নামতে দেরির ব্যাখ্যা দেন সংস্থার পূর্বাঞ্চলীয় শাখার কর্তা সঞ্জয় জৈন।

 

পড়ুন – কলকাতায় নেমেই কেন্দ্রের বিরুদ্ধে ‘খুনের ষড়়‌যন্ত্র’‍-এর অভি‌যোগে সরব মমতা

 

তিনি জানান, মমতা বন্দ্যোপাধ্যায় ‌যে বিমানে রয়েছেন তাতে ‌যে জ্বালানি কম ছিল তা পাইলট এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারকে জানিয়েছিলেন। কিন্তু তার আগে এয়ার ইন্ডিয়ার একটি বিমান জ্বালানি কম ছিল বলে বার্তা দিয়েছিল। কন্ট্রোলাররা দেখেন, ‌মমতা বন্দ্যোপাধ্যায় ‌যে বিমানে ছিলেন তার থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে জ্বালানি আরও কম রয়েছে। ফলে অগ্রাধিকারের ভিত্তিতে এয়ার ইন্ডিয়ার বিমানটিকে আগে অবতরণ করানো হয়। মুখ্যমন্ত্রীকে হত্যার কোনও পরিকল্পনা এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার ছিল না।

বুধবার সন্ধ্যায় পটনা থেকে বিমানে দমদম নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে ফেরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় পৌঁছনোর কিছুক্ষণ পরই তাঁর বিমানকে ইচ্ছা করে আকাশে চক্কর কাটতে বাধ্য করা হয়েছিল বলে দাবি করে কেন্দ্রের বিরুদ্ধে ‘খুনের ষড়‌যন্ত্র’‍-এর অভি‌যোগ তোলেন তিনি। তবে কোনও লিখিত অভি‌যোগ করেননি তিনি।

বিরোধীদের অভি‌যোগ, ‌‌যখনই মমতা কোনও পরিকল্পনা ব্যার্থ হয়, হতাশা থেকে এই ধরণের অভি‌যোগ করেন তিনি।