কলকাতা, ২ অগাস্ট। বাংলায় বন্যা পরিস্থিতির উন্নতি হলেও মৃতের সংখ্যা বাড়ছে। টানা বৃষ্টি ও ডিভিসি জল ছাড়ায় পরিস্থিতি জটিল হয়েছে। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০। নবান্ন সূত্রে খবর, মৃতের পরিবারকে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার। তবে, এ বিষয়ে এখনও সরকারি ভাবে কোনও কিছু ঘোষণা করা হয়নি। (আরও পড়ুন- ভাইপোর দুর্নীতিতে মমতার ‌যোগ নিয়ে গুরুতর অভি‌যোগ তুলে ইস্তফার দাবি বিজেপির)

গতকাল পর্যন্ত বন্যায় মৃতের সংখ্যা ছিল ৪৬ জন। আজ তা বেড়ে হয়েছে ৫০।বাঁকুড়ায় ৫ জনের মৃত্যু হয়েছে। বীরভূমে মৃত্যু হয়েছে ২ জনের। পশ্চিম মেদিনীপুরে মারা গিয়েছেন ৫ জন। পূর্ব বর্ধমানে ১ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২ জনের। উত্তর ২৪ পরগনায় বন্যায় মারা গিয়েছেন ৪ জন। হুগলিতে ১৬ জনের মৃত্যু হয়েছে। হাওড়ায় মৃত্যু হয়েছে ২ মারা গিয়েছেন। ঝাড়্গ্রামে ২, মুর্শিদাবাদে ২,পশ্চিম বর্ধমানে ৫ এবং পুরুলিয়ায় ৪ জনের মৃত্যু হয়েছে।(আরও পড়ুন- অভিষেকের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভি‌যোগ, শিলিগুড়িতে সাংবাদিকদের প্রশ্ন শুনলেনই না মমতা)

বন্যার জল নামতে শুরু করলেও ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বিরোধীদের অভি‌যোগ, রাজ্য সরকার ডিভিসি ও কেন্দ্রীয় সরকারকে দোষারোপ করতেই ব্যস্ত। কোনওরকম সদর্থক পদক্ষেপ করতে ব্যর্থ। (আরও পড়ুন- বিপদ আরও বাড়তে চলেছে, রাজ্যে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস)