কলকাতা, ৩০ নভেম্বর। শিশুপাচার কাণ্ডে এবার বেকায়দায় বিজেপি। চক্রের সঙ্গে ‌যোগ থাকার অভি‌যোগে বিধাননগরের বিজেপি নেতা চিকিৎসক দিলীপ ঘোষকে গ্রেফতার করল সিআইডি। ওদিকে গ্রেফতারির খবর মেলার সঙ্গে সঙ্গে তাঁকে সাসপেন্ড করেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিধাননগরের শ্রীকৃষ্ণ নার্সিংহোমের সঙ্গে ‌যুক্ত ছিলেন দিলীপবাবু। জেরার জন্য মঙ্গলবার তাঁকে আটক করেছিলেন সিআইডির গোয়েন্দারা। জেরায় সন্তোষজনক জবাব দিতে না-পারায় বুধবার তাঁকে গ্রেফতার করা হয়।

গত পুর নির্বাচনে বিধাননগর থেকে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছিলেন দিলীপবাবু। ‌তাঁর আটক হওয়ার খবর পেয়েই ফোন করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর পরই তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় দল। তাঁর প্রাথমিক সদস্যপদ খারিজ করা হয়েছে।

 

পড়ুন – মাস পয়লায় নগদের চাহিদা মেটাতে এরাজ্যে এল বান্ডিল বান্ডিল নোট

 

ওদিকে শিশুপাচার কাণ্ডে বেহালার একটি নার্সিংহোমের চিকিৎসক নিত্যানন্দ বিশ্বাসকে গ্রেফতার করেছে সিআইডি। মছলন্দপুরের এক দম্পতির করা অভি‌যোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে জীবিত শিশুকে মৃত ঘোষণার অভি‌যোগ রয়েছে। এই নিয়ে এই ঘটনায় গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়াল ২০।

দলের নেতা গ্রেফতার হলেও তাতে এদিন দমেনি বিজেপি। পূর্বঘোষিত কর্মসূচি অনু‌যায়ী এদিন শিশুপাচারের প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা।