কলকাতা, ১৯ জুন : সোমবার ফের নতুন করে অশান্তি হল পাহাড়ে। কালিম্পংয়ে আজ ফের ভাঙচুর করেছে মোর্চা সমর্থকরা। ভাঙা হল পুলিশের জিপও।(আরও  পড়ুন : ‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ছাড়, দেশভক্ত গোর্খাদের ওপরে গুলি চালাচ্ছেন মমতা ‘)

মংপুর কাছে আজ সকালে একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয় মোর্চার লোকজন। মারধর করা হয় ট্রাক চলককে। সবে মিলিয়ে আজ আট দিনে পড়ল পাহাড়ের বনধ। রাজ্য সরকার আলোচনার প্রস্তাব দিলেও তাতে সাড়া দেয়নি মোর্চা। তারা চায় সরাসরি কেন্দ্রের সঙ্গে আলোচনা করতে। এদিকে, কেন্দ্র জানিয়ে দিয়েছে রাজ্য চাইলে পাহাড় সমস্যায় হস্তক্ষেপ করা হবে। ফলে পাহড়ের অচলাবস্থা কবে কাটবে তার কোনও ঠিকঠিকানা নেই।

এদিকে আজ পাহাড় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন রাজ্য বিজেপি নেতা রাহুল সিনহা। কাটোয়ায় দলের কর্মসূচিতে দিয়ে রাহুল সিনহা বলেন, পাহাড়ের সমস্যার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্যই আজ পাহাড়ে আগুন জ্বলছে। সমতলও তার ফল ভোগ করছে।(আরও পড়ুন : লকহিড মার্টিনের সঙ্গে চুক্তি টাটার, ভারতেই তৈরি হবে ভয়ঙ্কর ‌যুদ্ধবিমান)

পাহাড়ে অশান্তি সৃষ্টির পর থেকেই রাজ্য সরকারকে নিশানা করছে বিরোধীরা। আজ রাহুলবাবু বলেন, পাহাড়ে অশান্তি সৃষ্টির জন্য সাধারণ মানুষের কাছে মমতার ক্ষমা চাওয়া উচিত। এর জন্য আলোচনার টেবিলে বসার প্রয়োজন রয়েছে। সাত বছর আগে তিনি পাহাড়কে শান্ত করেছিলেন। সাত বছর পর তিনি ফের পাহাড়ে আগুন জ্বালালেন। অর্থাৎ সাত বছর আগে পাহাড়ে আগুন নেভানোর কৃতিত্বও তার। সাত বছর পর ফের আগুন জ্বালানোর কৃতিত্বও তারই।