নয়া দিল্লি, ২১ মার্চ : শেষ পর্যন্ত খারিজ হয়ে গেল রাজ্য ও তৃণমূল কংগ্রেস নেতাদের আবেদন। নারদকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখল সুপ্রিম কোর্ট। পাশপাশি, নারদকাণ্ডে প্রাথমিক রিপোর্ট জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হল আরও একমাস। আগামী একমাসের মধ্যে কলকাতা হাইকোর্টের কাছে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দিতে হবে বলে জানানো হয়েছে। তবে এসবের পাশপাশি নারদ কাণ্ডে আগামী একমাসের মধ্যে আর কোনও গ্রেফতারির ঘটনা ঘটবে বলেও আশা করা হচ্ছে।

আরও দেখুন : রাজ্য সরকার মৌলবাদীদের আড়াল করছে ? ফের আক্রমণ আরএসএসের

এদিকে হাইকোর্টের নির্দেশমতো মঙ্গলবারই নারদকাণ্ডে প্রাথমিক তদন্ত রিপোর্ট আদালতে পেশ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বুধবার এফআইআর দায়ের করা হতে পারে বলে খবর। পাশাপাশি, নারদ কাণ্ডে অভি‌যুক্ত তৃণমূল নেতাদের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী আইনের ধারায় এফআইআর করা হতে পারে। এব্যাপারে লিগাল সেলের পরামর্শ নিয়েছে সিবিআই। দুর্নীতি বিরোধী আইনে মামলা আটকাতেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য।

শুক্রবার নারদকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট l আর তারপরই জোর কদমে তদন্ত শুরু করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা l শুক্রবার আদালতের নির্দেশ পাওয়ার পর পরই শনিবার যাবতীয় নথি সংগ্রহ করেন গোয়েন্দারা l পাশপাশি, নারদ কর্ণধার ম্যাথুকেও বেশ কিছু প্রশ্ন করা হয় l ইমেইলের মাধ্যমে ম্যাথুর জবাবও সিবিআই গোয়েন্দারা রবিবারের মধ্যে পেয়ে যান বলে খবর l