নয়া দিল্লি, ১৬ জুলাই:  পাক জেলে বন্দি ফাঁসির সাজাপ্রাপ্ত কুলভূষণ ‌যাদবের প্রাণভিক্ষার আবেদন নতুন করে বিচার করে দেখছে পাক সেনাবাহিনী। ফলে তাঁর বিরুদ্ধে আনা চরিবৃত্তির অভি‌যোগ বিশ্লেষণ করে দেখেছেন খোদ পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। এমনটাই জানানো হয়েছে পাক সেনাবাহিনীর পক্ষ থেকে।

(আরও পড়ুন : বানিহালে খাদে পড়ে গেল অমরনাথ ‌যাত্রী বোঝাই বাস, হতাহত বহু)

উল্লেখ্য, গত ২২ জুন পাক সেনাপ্রধানের কাছে প্রাণভিক্ষার আবেদন করেন কুলভূষণ ‌যাদব। এমনটাই দাবি করেছে পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেসন্স। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর রবিবার সংবাদ মাধ্যমে জানিয়েছেন, সেনা প্রধান বাজওয়া নিজে কুলভূষণের বিরুদ্ধে ওঠা অভি‌যোগ বিশ্লেষণ করে দেখছেন। ফলে সেনা প্রধানই ঠিক করবেন কুলভূষণে প্রাণভিক্ষার আবেদনের কোনও সারবত্তা রয়েছে কিনা।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে পাকিস্তানের সেনা আদালত অবসরপ্রাপ্ত ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ ‌যাদবকে চরবৃত্তির অভি‌যোগ ফাঁসির সাজা দেয়। অভি‌যোগ, বালোচিস্তানে কূলভূষণ ভারতের বিরুদ্ধে চরবৃত্তি করছিলেন। তার পর থেকেই এনিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে চাপান উতোর শুরু হয়েছে। ভারতের অভি‌যোগ, বালেচিস্তান নয়, কুলভূষণকে ইরান থেকে অপহরণ করে আনা হয়েছিল।

(আরও পড়ুন : নারদকাণ্ডে এবার ম্যাথুর বিরুদ্ধেই মারাত্মক অভি‌যোগ কাকলির)

এখনও প‌র্যন্ত কুলভূষের সঙ্গে ভারতকে কোনও রকম ‌যোগা‌যোগ করার সু‌যোগ দেয়নি পাকিস্তান। এমনকি কুলভূষণের মায়ের ভিসার আবেদনও মঞ্জুর করেনি ইসলামাবাদ।